প্রফেশনাল ফ্রিল্যান্সিং ট্রেনিং

29-01-2017

কোর্স শুরু :২৯/০১/২০১৭ ইং
ভর্তি চলবে :২৮ /০১/২০১৭ ইং পর্যন্ত


ফ্রিল্যান্সিং এ ক্যারিয়ার গড়তে কাজ শুরু করতে চাইলে সর্ব প্রথম প্রয়োজন সংশ্লিষ্ঠ বিষয়ে দক্ষতা, তাহলে ফ্রিল্যান্সার হিসাবে কাজ করা সম্ভব। এজন্য আপনাকে প্রশিক্ষণ নিতে হবে। আর প্রশিক্ষণ নেওয়ার আগে আপনাকে জানতে হবে কোন কোন কাজ অনলাইনে পাওয়া যায়, সেগুলো থেকে আপনাকে আপনার যোগ্যতা ও পছন্দের ফিল্ড বেঁছে নিতে হবে, কি কি জানতে হবে, ঐ ফিল্ডের ভবিষ্যৎ কি! মোটামুটি পরিশ্রমী হলে আপনি সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন অথবা ইমেইল মার্কেটিং কোর্স করতে পারেন। আর ইংরেজিতে যদি খুব ভালো হন তাহলে ব্লগিং ও অ্যাফিলিয়েট মার্কেটিং করতে পারেন। আপনার যদি আঁকাআঁকি ভালো লাগে/ক্রিয়েটিভিটি থাকে তাহলে আপনি গ্রাফিক্স ডিজাইন করতে পারেন। আবার আপনার যদি গ্রাফিক্স ডিজাইনের বেসিক নলেজ থাকে তাহলে আপনি ওয়েব ডিজাইন শিখতে পারেন।

এছাড়াও আপনি ওয়েব ডেভেলপমেন্ট এবং সিএমএস ভিত্তিক কোর্স ওয়ার্ডপ্রেস থিম ডেভেলপমেন্ট শিখতে পারেন। ফ্রিল্যান্সিং পেশায় আসতে হলে আপনাকে যেকোন একটি ফিল্ডে দক্ষতা অর্জন করতে হবে। ফ্রিল্যান্সার হিসেবে কাজ করতে চাইলে কমিউনিকেশনে হতে হবে পার্ফেক্ট, এক্ষেত্রে ইংরেজির দক্ষতাও লাগবে। ফ্রিল্যান্স মার্কেটপ্লেস গুলোতে শতাধিক ধরণের কাজ রয়েছে, পছন্দমতো যেকোনো একটিকে বেঁছে নিতে হবে আপনাকে।

আর ক্যারিয়ারের ফিল্ড পছন্দের ক্ষেত্রে ঐ কাজের প্রতি আপনার আকর্ষন আছে কিনা, ক্যারিয়ার হিসেবে নিতে পারবেন কিনা, ভবিষ্যৎ কেমন হতে পারে এরকম সংশ্লিষ্ঠ কিছু বিষয় বিবেচনায় আনতে হবে। সিদ্ধান্তে আসারপর শুরু হবে মূল কাজ, স্কিল ডেভেলপমেন্ট। স্কিল ডেভেলপমেন্টের জন্য বিভিন্ন রিসোর্স থেকে শেখা যেতে পারে। অনলাইন রিসোর্স গুলো স্টেপ বাই স্টেপ পাওয়া যায়না বিধায় নতুনরা তেমন একটা সুবিধা করতে পারে না। ভালোভাবে শিখতে হলে কিংবা দ্রুত সফল হতে হলে এই সেক্টরে যারা সফল তাদের গাইডলাইন নেওয়া প্রয়োজন। যেহেতু ব্যক্তিগতভাবে ফ্রিল্যান্সারা বেশি সময় দিতে পারেন না। তাই যেসব ফ্রিল্যান্সারা প্রশিক্ষণ দেন তাদের কাছ থেকে প্রশিক্ষণ নিতে পারেন। ভালোভাবে কাজ শেখা হয়ে গেলে অনলাইন মার্কেটপ্লেস যেমন আপওয়ার্ক, ফ্রিল্যান্সার, ফাইবার, ৯৯ডিজাইন এই ধরণের জনপ্রিয় সাইটগুলোতে কাজ করতে পারেন।ফ্রিল্যান্সিং এ সফলতা পেতে হলে কাজ জানার পাশাপাশি আপনাকে হতে হবে পরিশ্রমী, আত্মবিশ্বাসী,ধৈর্যশীল এবং সবেচেয়ে বড় বিষয় হচ্ছে সময়ের কাজ সময়ে করার মত মন মানুষিকতার গুণ।

বিস্তারিত জানতে ভিজিট করুন : 
.
আমাদের অফিসের ঠিকানা:

৮৭, বিএনএস সেন্টার, ৬ষ্ঠ তলা (রুম নং# ৬১০/এ, এবং ৬১৪),
সেক্টর # ০৭, উত্তরা, ঢাকা-১২৩০।
হ্যালো : ০১৯৭০ ৯০০ ৯৩৩
অথবা ,
নন্দী ভবন (৩য় তলা),
(ইসলামী ব্যাংক এর পশ্চমি পার্শ্বে),
চন্দনা চৌরাস্তা, জয়দেবপুর, গাজীপুর।
হ্যালো : ০১৯৭৩ ৯০০ ৯৩৩
ফেসবুক গ্রুপঃ https://www.facebook.com/uttarainfotech/ ,
বিস্তারিত জানতে ভিজিট করুন: www.uit.com.bd, www.uttarainfotech.com


Leave a Reply

www.uit.com.bd. Powered by Blogger.