Learn and Earn from Home

মহান আল্লাহর কাছে অশেষ কৃতজ্ঞ জুন মাসের ১০০০ ডলার ক্যাশ করলাম Up Work (Odesk) থেকে

ফ্রিল্যান্সিং কাজ করি আজ প্রায় দীর্ঘ ৫ বছর। দীর্ঘ দিন ধরে কাজ করলেও কখনো কোন দিন ফেসবুক এ কোন স্টাটাস দেই নি। কিন্তু ইদানিং অনেক ফ্রিল্যান্সাররাই তাদের আয় সম্পর্কে ফেসবুকে স্টাটাস দিচ্ছে। বিষয়টি আমাকে খুবই উৎসাহিত করল। আসলে আমরা যারা ফ্রিল্যান্সিং করি আমদের অনুভূতি গুলো যদি জনসম্মুখে প্রকাশ করি তাহলে অনেক নুতন ফ্রিল্যান্সারগণ উৎসাহিত হবেন এবং আরো বেশী পরিশ্রম করার জন্য মনোযোগী হবেন।অন্যদিকে যারা নতুনভাবে ফ্রীল্যান্সিং এ আসতে চা্চ্ছে, তারাও আরো বেশী উৎসাহিত হবে। এতে করে আমাদের দেশের অর্থনৈতিক অবস্থার অনেক উন্নতি হবে এবং দেশের বেকার সমস্যার একটি সুন্দর সমাধান হবে। অবাক হবার কিছুই নেই। দেশের প্রায় ৬ লক্ষ শিক্ষিত বেকার যুবক-যুবতী ফ্রিল্যান্সিং করে তাদের জীবিকা নির্বাহ করছে। তাদের পরিবারের দরিদ্র দূরীকরণে ব্যাপক ভূমিকা পালন করে যাচ্ছে।

আমি একজন অতি নগন্য ফ্রিল্যান্সার যার মাসিক গড় আয় ৫৬১.৭৫ ডলার। গত ১ বছরের আয় করেছি ৬,৭৪১ ডলার। তার মধ্যে গত মাসে আয় হয়েছে ১,০০০ ডলার। আমার এই সফলতার পেছনে সবচেয়ে বেশী অবদান যার তিনি হলেন উত্তরা ইনফোটেক এর মো: সাইদুল ইসলাম ভাই। আমি উনার কাছে চিরকৃতজ্ঞ। আমার ফ্রিল্যান্সিং জীবনের প্রায় প্রতিটি ধাপেই যেখানে সমস্যার সম্মুখীন হয়েছি সেখানেই তিনি তার নিজের কাজ মনে করে আমাকে উৎসাহিত করেছেন, বিভিন্ন ভাবে পরামর্শ দিয়ে সহযোগিতা করেছেন। আজ আমি সাইদুল ভাই ও উত্তরা ইনফোটেকের সফলতা কামনা করছি।

প্রিয় বন্ধুরা গত ০১/০২/২০১৫ইং তারিখ থেকে আমি এবং আমার ২জন বন্ধু মিলে একটি প্রতিষ্ঠান করেছি। যার নাম ডিজিটাল মার্কেটিং সলিউশন। আমরা International Marketplace UpWork, Freelancer, Elance এবং বাংলাদেশের টপ ব্র্যান্ড কোম্পানী Infinity, Richman, Lubnan Trade, Steps Group এর মত প্রসিদ্ধ কোম্পানীর SEO, Brand Promotion, Web Development etc. এর কাজ করে যাচ্ছি। পাশাপাশি প্রজেক্ট ভিত্তিক কাজ করিয়ে ফ্রিল্যান্সার প্রশিক্ষণের ব্যবস্থা করে যাচ্ছি। আমাদের প্রতিষ্ঠান Digital Marketing Solution এর জন্য সকলের সহযোগীতা ও দোয়া কামনা করছি। আমাদের প্রতিষ্ঠান এর ফান পেইজ




Leave a Reply

www.uit.com.bd. Powered by Blogger.